শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

মঈন ঝড়ে বিধ্বস্ত ক্যারিবিয়ানরা

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬০৪৭ বার পঠিত

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। রোববার রাতের ম্যাচটায় জিতলেই সিরিজটা জেতা হয়ে যেত স্বাগতিকদের। তবে অলরাউন্ডিং পারফর্ম্যান্স দিয়ে উইন্ডিজের সিরিজ জয়ের পথে এবার বাধা হয়ে দাঁড়ালেন অধিনায়ক মঈন আলি। ব্যাট হাতে ঝোড়ো ফিফটির পর বল হাতে তুলে নিলেন ক্যারিবীয়দের গুরুত্বপূর্ণ দুটো উইকেট। ইংলিশদের ছুঁড়ে দেওয়া ১৯৪ রানের চ্যালেঞ্জের জবাব তাই দেওয়া হয়নি স্বাগতিকদের, ৩৪ রানে হেরেছে, সিরিজে চলে এসেছে ২-২ সমতা।

গত বুধবার কোয়াড্রিসেপের চোট নিয়ে অধিনায়ক অইন মরগ্যান সিরিজ থেকেই ছিটকে গিয়েছিলেন। তার পর থেকেই ইংল্যান্ড দলের অধিনায়ক মঈন। নেতার দায়িত্বটা তিনি পালন করলেন সামনে থেকে নেতৃত্ব দিয়েই। চারে নেমে ব্যাট হাতে তুললেন ঝড়। হাঁকালেন সাতটা ছক্কা, যার চারটা আবার এসেছে টানা চার বলে। ইনিংসের ১৮তম ওভারে জেসন হোল্ডার পুরলেন মঈনের আগুনে। এর আগে ভিতটা গড়ে দিয়েছিলেন জেসন রয়। নিজের ৬৩’র পাশাপাশি রয়ের ৫২ রানের ইনিংসে ভর করে ইংলিশরা পায় ১৯৩ রানের পুঁজি।

তবে মঈনের আগের গল্পটা ইংলিশদের জন্য কিছুটা শঙ্কাই নিয়ে এসেছিল। সিরিজে তৃতীয় বারের মতো টসে হেরে ব্যাট করতে নেমে টম ব্যান্টনকে শুরুতেই হারিয়ে বসে সফরকারীরা। এরপর র‍য় আর জেমস ভিন্সের জোরালো প্রতি আক্রমণে নবম ওভারেই ৮০ রান তুলে ফেলেছিল দলটি। ইংলিশদের রানের এই রাশ টেনে ধরেন পোলার্ড, স্লো মিডিয়াম কাটারে রানের গতি আটকে দেন, এরপর রয়কেও তুলে নেন তিনি। তাতেই ক্ষয়রোগের ভয় আঁকড়ে ধরে ইংল্যান্ডকে।

তবে এরপরই মঈন আলির সেই ইনিংস সব ভয় দূর করে দেয় সফরকারীদের। শুরুতে কিছুটা রয়ে সয়ে খেললেও শেষ দিকে তার ঝোড়ো ব্যাটিং ইংল্যান্ডকে দেয় বড় রানের দিশা। সঙ্গে লিয়াম লিভিংস্টোন, স্যাম বিলিংসরা ছোট ছোট দুটো ইনিংসে কেবল মঈনকে সঙ্গ দেওয়ার কাজটাই করে গেছেন। যার ফলে বাঁচা মরার লড়াইয়ে ইংলিশরা পায় দারুণ এক পুঁজি।

খটখটে শুকনো উইকেটে উইন্ডিজও বেশ ভালোই জবাব দিচ্ছিল। শেই হোপের বদলে ওপেন করতে নামা কাইল মেয়ার্স তার চল্লিশ রানের ইনিংসে ছিলেন যথেষ্ট স্বচ্ছন্দ। তাতেই বিনা উইকেটে ৫৬ রানে পৌঁছে যায় স্বাগতিকরা। তবে এরপরই অলরাউন্ডার মঈনের আঘাতে ফেরেন দুই ওপেনার। সঙ্গে আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোনের বোলিংয়ে কাজটা কঠিনই হয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজের। হোল্ডার আর কাইরন পোলার্ড লড়াইটা চালিয়ে গেলেও শেষমেশ তা উইন্ডিজের জয়ের জন্য যথেষ্ট ছিল না। ইংলিশরা ম্যাচটা জিতে নেয় ৩৪ রানে।

ইংলিশদের এই জয়ের ফলে সিরিজে চলে এসেছে ২-২ সমতা। সিরিজ নির্ধারণী লড়াইয়ের আগে অবশ্য দুই দল দম ফেলার ফুরসত পাচ্ছে না আদৌ। আজই সিরিজের পঞ্চম ম্যাচে নেমে পড়তে হবে তাদের।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..