শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

গুয়াহাটি-ঢাকা বিমান সার্ভিস ফের চালুতে জোর পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৩২ বার পঠিত

ভার‌তের গুয়াহাটি-ঢাকা বিমান সার্ভিস আবারও চালু, গুয়াহাটি-সিলেটের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ এবং সিলেট-শিলচরের মধ্যে সরাসরি বাস সার্ভিস চালুর করার ওপর জোর দি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে মন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে এসব বিষয়ে জোর দিয়ে কথা বলেন মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। মোমেন গত ১-৩ ডিসেম্বর আসামে শিলচর-সিলেট ফেস্টিভ্যালে অংশ নেওয়ার কথা উল্লেখ করে ভারত সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার করার জন্য উভয় দেশের প্রধানমন্ত্রী অনেক সময় বোঝাপড়া ও সহযোগিতার জন্য অভিন্ন প্ল্যাটফর্ম গড়ে তোলার ওপর জোর দিয়েছেন ব‌লে উল্লেখ ক‌রেন উভয়পক্ষ।

পররাষ্ট্রমন্ত্রী ভারতের জি-২০ সভাপতির মেয়াদে ‘অতিথি দেশ’ হিসেবে বাংলাদেশকে জি-২০ বৈঠকে যোগ দিতে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান। তি‌নি ব‌লেন, এটি আঞ্চলিক যোগাযোগ স্থাপনে আমাদের ভাবমূর্তি বজায় রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী কোভিড-১৯, ইউরোপের সংকট, জলবায়ু এবং এসডিজি বাস্তবায়ন অর্থায়নের সম্মিলিত চ্যালেঞ্জ মোকাবেলায় একযোগে কাজ করার আহ্বান জানান।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..