শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিন রাজ্য নিয়ে এক উদ্যান

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ৬২৮৩ বার পঠিত
ফাইল ছবি

বিশ্বের প্রতিটি দেশেই একটি করে জাতীয় উদ্যান রয়েছে। এছাড়া কোনো কোনো দেশের অঙ্গরাজ্যগুলোতেও আলাদা করে জাতীয় উদ্যান রয়েছে। আমেরিকার তেমন একটি জাতীয় উদ্যান হচ্ছে ‘ইয়োলোস্টোন জাতীয় উদ্যান’।

 

আমেরিকার তিনটি রাজ্য নিয়ে এ উদ্যান অবস্থিত। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, উদ্যানটি একটি সুপ্ত আগ্নেয়গিরির উপরে অবস্থিত। এরপরও নজরকাড়া সৌন্দর্য নিয়ে টিকে আছে ইয়োলোস্টোন জাতীয় উদ্যান।

 

এখানে রয়েছে পৃথিবীর অন্যতম বিখ্যাত উষ্ণ প্রস্রবণ। এছাড়াও পাহাড়, ঝরনা, জলপ্রপাত এবং নদীর পাশাপাশি রয়েছে বিভিন্ন জাতের পশু এবং পাখি। এ দেশে ঘুরতে গেলে দেখে আসতে পারেন উদ্যানটি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..