বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত ঈদ উপলক্ষে অসহায় শিশুদের মাঝে এসো গড়ি ফাউন্ডেশন’র পোশাক বিতরণ ঈদে নাড়ির টানে ঘড় মুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে পুলিশ: গাইবান্ধা পুলিশ সুপার

পিপিপি নিয়ে এমওইউ সই করতে আগ্রহী চীন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ৫৮২৪ বার পঠিত

দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে বাংলাদেশের সঙ্গে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বা পিপিপি নিয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর সমাপ্ত করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে চীন।

রোববার (২২ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। এ সময় রাষ্ট্রদূত পিপিপি’র বিষয়ে এ আগ্রহের কথা জানান।

বৈঠকে প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতের মেয়াদে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আশা প্রকাশ করেন। উভয়পক্ষ বাণিজ্য ও বিনিয়োগ, অবকাঠামোগত উন্নয়ন, কানেক্টিভিটিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় করেন। শাহরিয়ার আলম সরাসরি প্লেন যোগাযোগ স্থাপনের গুরুত্ব দেন।

প্রতিমন্ত্রী বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে বিস্তারিত আলোচনা করেন। তিনি রাষ্ট্রদূতকে সীমান্ত পরিস্থিতি সম্পর্কে অবহিত করে মিয়ানমারের সঙ্গে বিষয়টি সমাধানে আলোচনার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। পাশাপাশি শাহরিয়ার আলম রোহিঙ্গা প্রত্যাবাসনে পাইলট প্রকল্প দ্রুত বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী চীনা নববর্ষ দিবসে নতুন রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান। তিনি বাংলাদেশের বৃহত্তম দ্বিপাক্ষিক বাণিজ্য অংশীদার হওয়ার জন্য চীনকে ধন্যবাদ জানান। শাহরিয়ার আলম নতুন রাষ্ট্রদূতকে বাংলাদেশে দায়িত্ব পালনকালে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..