সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

তাড়াইলে আল্লামা আব্দুল কুদ্দুস এহসানী রহ.-এর জীবন ও কর্মশীর্ষক স্মরণসভা এবং ওয়াজ মাহফিল

আনোয়ার হোসাইন জুয়েল: তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৫৮৯৫ বার পঠিত

কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলাধীন ৪নং জাওয়ার ইউনিয়নের অন্তর্গত পূর্ব জাওয়ার গ্রামের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জাওয়ার ইমদাদুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল অত্র অঞ্চলে দ্বীনি ইলম বিস্তারের অগ্রনায়ক, ইখলাস ও লিল্লাহিয়তের মূর্তপ্রতীক, হজরত মাওলানা এহসানুল হক সন্দীপী রহ.- এর সুযোগ্য খলীফা, ওলীয়ে কামেল, আল্লামা আব্দুল কুদ্দুস এহসানী রহ.- এর জীবন ও কর্মশীর্ষক স্মরণসভা এবং ওয়াজ মাহফলের আয়োজন করছে আল্লামা আব্দুল কুদ্দুস এহসানী রহ. ফাউন্ডেশন।

আগামী ১৮ মার্চ/২৩ অনুষ্ঠিত স্মরণসভা এবং ওয়াজ মাহফিল এর মূল আয়োজক ‘আল্লামা আব্দুল কুদ্দুস এহসানী রহ. ফাউন্ডেশন’। আয়োজক কমিটির নেতাকর্মীরা জানান, ধর্মীয় বিশেষজ্ঞ, বিশিষ্ট আলোচক, প্রবীণ সাংবাদিক, লেখক, কবি, কলামিস্ট, বুদ্ধিজীবি, সাহিত্যিক ও সুশীল সমাজের বিজ্ঞ বক্তা এ স্মরণসভা ও ওয়াজ মাহফিলে তশরিফ আনয়ন করবেন। তারা আরও বলেন, বিকেল ৩ টা থেকে মধ্যরাত পর্যন্ত অত্র মাদ্রাসার মাঠে বক্তাদের ইসলামী বয়ান চলবে। সরেজমিনে ঘুরে দেখা যায়, অনুষ্ঠানকে ঘিরে ফাউন্ডেশনের ব্যাপক প্রস্তুতি চলছে। পোস্টারে ছেয়ে গেছে তাড়াইল, ইটনা, মদন, কেন্দুয়া, করিমগঞ্জ থানাসহ কিশোরগঞ্জের নানা অঞ্চল।

পাশাপাশি মাইকিং করে দাওয়াত দেওয়া হচ্ছে মানুষকে। ফাউন্ডেশন সভাপতি মুফতি আবুল হাসান বলেন, ২০০১ সালে ইন্তেকালের পর এটিই প্রথম এহসানী রহ.কে নিয়ে বড় প্রোগ্রাম। তাই ভক্তবৃন্দের মাঝে প্রফুল্লতা বিরাজ করছে এবং এলাকাবাসীর মনেও খুশির আমেজ বিরাজ করছে।

ফাউন্ডেশনের সদস্যবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে প্রোগ্রাম সফলতার বিষয়ে বদ্ধপরিকর। ফাউন্ডেশনের জন্য এটি প্রথম এবং বৃহৎ আয়োজন হওয়ায় বিভিন্ন ব্যক্তি এবং দাতা সংস্থার কাছে সাহায্যের হাত বাড়াতে হচ্ছে। উক্ত স্মরণসভা ও ওয়াজ মাহফিলে দেশে বিদেশে ছড়িয়ে থাকা আল্লামা আব্দুল কুদ্দুস এহসানী রহ. এর অসংখ্য ছাত্র, ভক্ত, খলীফা, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ী ও ধর্মপ্রাণ সকল মুসলমানকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছে তাড়াইলের আল্লামা আব্দুল কুদ্দুস এহসানী রহ. ফাউন্ডেশন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..