শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত পটুয়াখালী সদর উপজেলা পরিষদেের সকল বিজয়ীরা নতুন মুখ

মুরাদনগরে নিন্ম আয়ের হতদরিদ্র ১৪০টি পরিবারকে রানীমা ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

রায়হান চৌধুরী (কুমিল্লা প্রতিনিধি):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৫৮৬১ বার পঠিত
কুমিল্লার মুরাদনগর উপজেলার মোচাগড়া গ্রামে স্থাপিত সৈয়দা রানীমা কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে নিন্ম আয়ের হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া এলাকায় স্থাপিত সৈয়দা রানীমা কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানীর নিজস্ব অর্থায়নে রোববার বিকেলে নিন্ম আয়ের অসহায় ও হতদরিদ্র ১৪০টি পরিবারের মাঝে এই ইফতার সামগ্রী আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান। যাত্রাপুর ইউপি সদস্য সেলিম মুন্সির সভাপতিত্বে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের সহ-সভাপতি শাহজাহান সরকার, সহ-সাধারণ সম্পাদক আবদুল মোনাফ, প্রচার সম্পাদক আবুবক্কর সিদ্দিক, সদস্য রহিমা বেগম ও জাকারিয়া মিয়া প্রমুখ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানী বলেন, তাঁর মা বেগম জাহানারা এক মহীয়সী নারী ছিলেন। জীবদ্দশায় তিনি বহু এতিম অসহায় শিক্ষার্থীদের লেখাপড়া করিয়েছেন। বাবা ছিলেন একজন সরকারী কর্মকর্তা। শিক্ষানুরাগী মায়ের স্মৃতি রক্ষার্থে এ ফাউন্ডেশন গঠন করা হয়। এখান থেকে জনকল্যাণমুখী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি আরোও বলেন, একটি বৃদ্ধাশ্রম করার জন্য ইতিমধ্যে জমির দলিল সম্পাদন করা হয়েছে। এখানে পথহারা অসহায় বৃদ্ধদের ৩ বেলা খাওয়া ও থাকার ব্যবস্থা করা হবে। এ বিশাল কার্যক্রমে প্রশাসনসহ বৃত্তবানদের সার্বিক সহযোগিতা একান্ত প্রয়োজন।

উল্লেখ্য, সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশন দীর্ঘদিন যাবত উক্ত এলাকায় জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে। এর মধ্যে ৭০টি দরিদ্র পরিবারের মাঝে মাসিক ৩০০ টাকা হারে ভাতা বিতরণ, ১৫টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ সামগ্রী দেওয়া, বেকার মহিলাদের কর্মসংস্থানের লক্ষে সেলাই প্রশিক্ষণ দিয়ে সুদমুক্ত ঋণ বিতরণ, দুই ঈদে গরীব ও অসহায় পরিবারের মাঝে গোস্ত বিতরণ, শাড়ী, লুঙ্গী ও শীতবস্ত্র বিতরণ, কবরবাসীদের রূহের মাগফেরাত কামনার্থে সাপ্তাহিক দোয়া এবং ইংলিশ মিডিয়াম স্কুল চালু করণ ইত্যাদি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..