শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক ডিএসইসি’র সাধারণ সম্পাদক বাংলাদেশের আলো’র জাওহার ইকবাল খান ডিএসইসি’র সাংগঠনিক সম্পাদক দৈনিক উত্তরদক্ষিণে’র শহীদ রানা

মুরাদনগরে নিন্ম আয়ের হতদরিদ্র ১৪০টি পরিবারকে রানীমা ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

রায়হান চৌধুরী (কুমিল্লা প্রতিনিধি):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৫৮৫৭ বার পঠিত
কুমিল্লার মুরাদনগর উপজেলার মোচাগড়া গ্রামে স্থাপিত সৈয়দা রানীমা কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে নিন্ম আয়ের হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া এলাকায় স্থাপিত সৈয়দা রানীমা কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানীর নিজস্ব অর্থায়নে রোববার বিকেলে নিন্ম আয়ের অসহায় ও হতদরিদ্র ১৪০টি পরিবারের মাঝে এই ইফতার সামগ্রী আনুষ্ঠানিক ভাবে তুলে দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান। যাত্রাপুর ইউপি সদস্য সেলিম মুন্সির সভাপতিত্বে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের সহ-সভাপতি শাহজাহান সরকার, সহ-সাধারণ সম্পাদক আবদুল মোনাফ, প্রচার সম্পাদক আবুবক্কর সিদ্দিক, সদস্য রহিমা বেগম ও জাকারিয়া মিয়া প্রমুখ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা সৈয়দা সুফিয়া আক্তার রানী বলেন, তাঁর মা বেগম জাহানারা এক মহীয়সী নারী ছিলেন। জীবদ্দশায় তিনি বহু এতিম অসহায় শিক্ষার্থীদের লেখাপড়া করিয়েছেন। বাবা ছিলেন একজন সরকারী কর্মকর্তা। শিক্ষানুরাগী মায়ের স্মৃতি রক্ষার্থে এ ফাউন্ডেশন গঠন করা হয়। এখান থেকে জনকল্যাণমুখী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি আরোও বলেন, একটি বৃদ্ধাশ্রম করার জন্য ইতিমধ্যে জমির দলিল সম্পাদন করা হয়েছে। এখানে পথহারা অসহায় বৃদ্ধদের ৩ বেলা খাওয়া ও থাকার ব্যবস্থা করা হবে। এ বিশাল কার্যক্রমে প্রশাসনসহ বৃত্তবানদের সার্বিক সহযোগিতা একান্ত প্রয়োজন।

উল্লেখ্য, সৈয়দা রানী মা কল্যাণ ফাউন্ডেশন দীর্ঘদিন যাবত উক্ত এলাকায় জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে। এর মধ্যে ৭০টি দরিদ্র পরিবারের মাঝে মাসিক ৩০০ টাকা হারে ভাতা বিতরণ, ১৫টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ সামগ্রী দেওয়া, বেকার মহিলাদের কর্মসংস্থানের লক্ষে সেলাই প্রশিক্ষণ দিয়ে সুদমুক্ত ঋণ বিতরণ, দুই ঈদে গরীব ও অসহায় পরিবারের মাঝে গোস্ত বিতরণ, শাড়ী, লুঙ্গী ও শীতবস্ত্র বিতরণ, কবরবাসীদের রূহের মাগফেরাত কামনার্থে সাপ্তাহিক দোয়া এবং ইংলিশ মিডিয়াম স্কুল চালু করণ ইত্যাদি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..