রবিবার, ১২ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক ডিএসইসি’র সাধারণ সম্পাদক বাংলাদেশের আলো’র জাওহার ইকবাল খান ডিএসইসি’র সাংগঠনিক সম্পাদক দৈনিক উত্তরদক্ষিণে’র শহীদ রানা ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন পটুয়াখালীর মির্জাগঞ্জে গাঁজাসহ ২ যুবক গ্রেফতার

ঈদে হারিয়ে যাওয়া শিশু ফিরে পেলো পরিবার

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ৫৮৫৭ বার পঠিত

ঈদের দিন বাড়ি থেকে কুরবানীর গোশত আনতে বন্ধুদের সঙ্গে গিয়ে হারিয়ে যায় বাদশা ওরফে রহিম (১০) নামের এক শিশু। ঘটনাক্রমে ওই শিশু বগুড়া থেকে ট্রেনে চলে যায় ঢাকায়।

উদ্দেশ্যহীনভাবে ঘুরতে থাকা রহিমকে সামাজিক সংগঠন লিডোর স্বেচ্ছাসেবক খুঁজে পায়।সেই স্বেচ্ছাসেবকের মাধ্যমে শিশুটিকে ফিরে পেল তার পরিবার।

শিশু রহিম বগুড়ার শাজাহানপুর উপজেলার কাঁটাবাড়িয়া এলাকার দিনমজুর বেলালের ছেলে।সে স্থানীয় উপানুষ্ঠানিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

শুক্রবার রাতে শাহজাহানপুর থানা পুলিশের মাধ্যমে হারিয়ে যাওয়া শিশুটিকে পরিবারের কাছে হস্তান্তর করেন লিডোর সমাজকর্মী মো. মাসুদ।

অসহায় পরিবারটি ছেলেকে ফিরে পেতে দেশের বিভিন্ন জায়গায় খুঁজে বেড়িয়েছেন। শহরের বিভিন্ন রাস্তায়,যানবাহনে শিশুটির ছবি সম্বলিত পোস্টার, লিফলেট দিয়ে সন্ধান চালিয়েছেন।অবশেষে হারানো সন্তানকে ফিরে পেয়ে শিশুটির বাবা বেলাল হোসেন ও মা রহিমা আবেক আপ্লুত হয়ে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বেসরকারি উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংস্থা সমাজকর্মী মাসুদ জানান, ঢাকা শহরে উদ্দেশ্যহীনভাবে ঘুরতে থাকা রহিম প্রথমে পরিচয় বলার সাহস পায়নি। অচেনা ঢাকা শহরে সবই তার অচেনা। আমাদের প্রতি ধীরে ধীরে বিশ্বস্ততা অর্জনের মাধ্যমে তার আসল পরিচয় এবং ঠিকানা জানায়। পরবর্তী আমরা থানা পুলিশের মাধ্যমে রহিমের পরিবারের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হই।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, হারিয়ে যাওয়া শিশুটি বিষয়ে থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছিল।লিডো’ র সহযোগিতায় শিশুটিকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..