রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

বগুড়ায় বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার আমরণ অনশন

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৫৮২১ বার পঠিত
বগুড়া সদরের গোকুল ইউনিয়নের চাঁদমুহা হাটপাড়া গ্রামে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে আমরণ অনশনের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রেমিকের বাড়িতে অবস্থান করছিলেন প্রেমিকা সালমা বেগম (২৫)।
ঘটনাস্থলে গিয়ে অনশনরত সালমা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় ৪ বছর আগে দাড়িয়াল উত্তরপাড়া গ্রামের সামছুল হক এর কন্যাকে বিয়ে করেন, বগুড়া সদরের সরলপুর হাটপাড়া গ্রামের বাচ্চালী মিয়ার পুত্র মুনসুর রহমান। তাদের সংসারে ১ টি কন্যা সন্তানের জন্ম হয়। এদিকের সালমার বিয়ের পর থেকে প্রতিবেশী আবু সাঈদের পুত্র তারিকুল ইসলাম তারেক এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।  প্রায় ৩ বছর ধরে তাদের মধ্যে প্রেম ভালবাসা সৃষ্টি হয়।
এ নিয়ে এলাকায় জানাজানি হলে সালমার স্বামীসহ এলাকাবাসী তারেক কে নানা ভাবে নিষেধ করলোও সে গৃহবধূ সালমার মোবাইলে ফোন করে সম্পর্ক স্থাপন করেই যায়। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার রাত ২টায় তারেক মিয়া মোবাইল ফোনের মাধ্যমে বাড়ীর পাশে একটি মাদ্রাসার পিছনে জঙ্গলে ডাকেন। এদিকে রাতে স্বামী মুনসুর রহমান প্রাকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে স্ত্রীকে বিছানায় দেখতে পায় না। অনেক খোঁজাখুঁজির পর তাঁকে উল্লেখ্য জঙ্গলের ভিতরে অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় হাতেনাতে আটক করে। এসময় মুনসুর চিৎকার করে তারেককে  আটকের  চেষ্টা করলে সে কৌশলে পালিয়ে যায়। পরের দিন সকালে এ বিষয়ে সমাজপ্রধানেরা স্থানীয়ভাবে সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হয়।
স্ত্রীর পরকীয়া ও সামাজিক ভাবে লজ্জা থেকে বাঁচতে স্ত্রীকে বাড়ি থেকে বের করে দেয় মুনসুর। এরপর গৃহবধূ সালমা কোন উপায় অন্তর না পেয়ে সোমবার সকালে বিয়ের দাবীতে তারেকের বাড়ীতে এলে তাকে দেখে দরজা বন্ধ করে তারেকের পরিবার। একপর্যায়ে তাকে মেনে না নেওয়ায় আমরণ অনশন শুরু করেন প্রেমিকা সালমা। এদিকে প্রেমিকা সালমা আসার টের পেয়ে বাড়ী থেকে আগেই পালিয়ে যায় প্রেমিক।
এবিষয়ে অনশনরত সালমার সাথে কথা বললে সে বলেন, প্রায় ৩বছর যাবত তারেক বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক স্থাপন করেছে৷ কোনদিন যদি তাদের প্রেমের ঘটনা জানাজানি হয় তখন বিয়ে করবে বলেছে। আজ তারেক কই?। বিয়ে না করলে এখানেই আত্মহত্যা করবো।  এবিষয়ে তারেকের মায়ের সাথে কথা বললে সে জানান, তারেকের এখানে কিছুই নেই এই বাড়ী-ঘর সব তারেকের বাবার। এখানে এসে কোন লাভ হবে না।
এবিষয়ে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..