সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

সাধারণ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আওয়ামী লীগের ভূমিধস বিজয়

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৫৭৮১ বার পঠিত

বাংলাদেশ আওয়ামী লীগ উৎসব-মুখর পরিবেশে অনুষ্ঠিত ১২তম সাধারণ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিপুল বিজয় অর্জন করেছে। এর মধ্য দিয়ে, দল হিসেবে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের জন্য পঞ্চম এবং দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য টানা চতুর্থবারের মতো সরকার গঠন ও পরিচালনার পথ সুগম হোল।
নির্বাচন কমিশন এ পর্যন্ত ৩০০টি সংসদীয় আসনের মধ্যে অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত ২৯৮টি আসনের ফলাফল অনানুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে । বেসরকারি ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগ এককভাবে ২২২টি আসন এবং জাতীয় পার্টি ১১টি আসন পেয়েছে। স্বতন্ত্র প্রার্থীরা দ্বিতীয় সর্বোচ্চ ৬২টি আসন এবং জাসদ, বাংলাদেশ কল্যাণ পার্টি ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি একটি করে আসন পেয়েছে।
এর আগে এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুতে নওগাঁ-২ আসনে ভোট স্থগিত করা হয়। একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত থাকায় ময়মনসিংহ-৩ আসনের ফল পরবর্তীতে ঘোষণা করবে ইসি।
গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি লাঙ্গল প্রতীক নিয়ে ১১টি আসন এবং স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসন পেয়েছেন ।
দেশের দ্বাদশ সংসদ নির্বাচনে বিপুল সংখ্যক ভোটদাতা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে নির্বাচন কমিশন কর্মকর্তারা জানিয়েছেন। আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট নির্বাচনে জয়লাভ করেছে।
বিদেশি পর্যবেক্ষক ও স্বাধীন নির্বাচন পর্যবেক্ষণকারী দলগুলো জানিয়েছে, বিশ্বমান বজায় রেখে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শেখ হাসিনা তার গতিশীল নেতৃত্ব এবং বৈশ্বিক ভাবমূর্তি নিয়ে টানা ৪র্থ মেয়াদে দেশ পরিচালনার জন্য প্রস্তুত হয়েছেন।
রবিবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত সারা দেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। ভোটগ্রহণ চলাকালে আইন প্রয়োগকারী সংস্থার কয়েক লাখ সদস্য নিরাপত্তা ও শৃঙ্খলা রজায় রাখার দায়িত্ব পালন করেন। (BSS)

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..