শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

২৩ বছর পর সোনাপুর ইউপি নির্বাচন অনুষ্ঠিত

ভোলা প্রতিনিধি
  • আপলোডের সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৯২ বার পঠিত

ভোলার তজুমদ্দিন উপজেলার সোনাপুর ইউনিয়নে দীর্ঘ ২৩ বছর পর বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিনা প্রতিদ্বন্ধিতায় নৌকা প্রতিকের প্রার্থী মেহেদী হাসান মিশু হাওলাদার চেয়ারম্যান পদে আগেই নির্বাচিত হন। এছাড়া সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯টি ওয়ার্ডে মোট ৬৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেছেন। চেয়ারম্যান পদের প্রার্থী না থাকলেও সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্যদের মধ্যে ভোটের তুমুল প্রতিযোগিতা হয়।

সরেজমিনে বিভিন্ন ভোটকেন্দ্র পর্যবেক্ষণকালে দেখা যায়, ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি ও সারিবদ্ধভাবে ভোট দেয়ার জন্য দাড়িয়ে রয়েছে। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্য়ন্ত প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহন চলে।

সোনাপুর ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ চরজহির উদ্দিনের ৫টি কেন্দ্রে টানটান উত্তেজনা ও কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোট গ্রহন সম্পন্ন হয়। তবে প্রশাসনের কঠোর অবস্থানের কারনে শান্তিপূর্ণভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছে বলে জানান ভোটাররা। চরজহির উদ্দিনের ৪নং ওয়ার্ড কেন্দ্রে জাল ভোট দেয়ার অপরাধে সাকিব নামের একজনকে ১০ হাজার টাকা এবং ৫নং ওয়ার্ড কেন্দ্রে হাছনাইন নামের একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে, ৬নং ওয়ার্ডে জাল ভোট দিতে আসায় ৩ জন নারী, ৭নং ওয়ার্ড কেন্দ্র হতে ৬ নারী ও ৩ পুরুষকে আটক করা হয়। পরে নির্বাহি ম্যাজিষ্ট্রেট মধ্যে ৯ নারীকে তিনদিন করে এবং ৩ জন পুরুষকে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়।

নির্বাচন অফিস সূত্রে যানা গেছে ৯টি ওয়ার্ডের ইউপি সদস্যদের ফলাফলে ১নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে মোঃ তছলিম পাটওয়ারী (ফুটবল), ২ নং ওয়ার্ডে আরিফ তালুকদার (মোরগ), ৩নং ওয়ার্ডে জাকির হোসেন (তালা), ৪ নং ওয়ার্ডে আব্দুল মান্নান (তালা), ৫ নং ওয়ার্ডে রফিকুল ইসলাম রফিক (মোরগ), ৬ নং ওয়ার্ডে মহিউদ্দি সাজি (টিউবওয়েল), ৭ নং ওয়ার্ডে মোঃ সালেম মাতাব্বর (তালা), ৮ নং ওয়ার্ডে শাহ মোঃ শাহবুদ্দিন (আপেল), ৯ নং ওয়ার্ডে আমিনুল ইসলাম (টিউবওয়েল) এছাড়াও সংরক্ষিত (মহিলা) সদস্য হিসেবে ১,২ ও ৩ নং ওয়ার্ডে জোছনা বেগম (তালগাছ), ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে নুসরাত (বই), ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে রাসেদা বেগম (মাইক)।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..