শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

ঢাবিতে টাকা তোলা নিয়ে হিজড়াদের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

ঢাবি প্রতিনিধি
  • আপলোডের সময় : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ৫৮৯৬ বার পঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে টাকা তোলা নিয়ে হিজড়াদের দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (০৭ জানুয়ারী) বিকেলে হিজড়াদের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়। এই সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের এক কর্মকর্তার ছেলেসহ ৪ জন হিজড়া আহত হয়েছেন। আহত হিজড়াদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, এই হিজড়ারা ঘুরে ঘুরে মানুষের কাছ থেকে টাকা তুলে জীবিকা নির্বাহ করেন। সেই টাকা তোলা নিয়েই এই সংঘর্ষ। শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসংলগ্ন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধি প্রাঙ্গণের সামনে হিজড়াদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ, হাকিম চত্বর ও রোকেয়া হলের সামনে তাদের মধ্যে কয়েক দফায় মারামারি হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূত্রে জানা গেছে, রাজধানীর হাতিরপুল এলাকা ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হিজড়াদের দুটি পক্ষ টাকা তুলে থাকে। বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাতিরপুল এলাকার হিজড়ারা টাকা তুলতে আসেন। পরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথা-কাটাকাটি থেকে মারামারি শুরু হয়। একপর্যায়ে হাতিরপুল এলাকার হিজড়াদের পক্ষ হয়ে ঘটনাস্থলে যান বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের কর্মকর্তা ইউনুস আলীর ছেলে সাদমান সাকিব (৩১)৷ ঘটনাস্থলেই তিনিও আক্রান্ত হন। সাদমান ছাড়াও হিজড়াদের দুই পক্ষে ৪ জন আহত হন। প্রক্টরিয়াল টিমের সদস্যরা শাহবাগ থানা পুলিশের সহায়তায় আহত ব্যক্তিদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেনে, সংঘর্ষের ঘটনার বিষয়ে পুলিশকে আইনগত ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..