মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

পাকিস্তান সফরে টিম অস্ট্রেলিয়া, নিরাপত্তাশঙ্কায় ক্রিকেটাররা

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৬০৫৭ বার পঠিত

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মার্চে পাকিস্তান সফরে যাওয়ার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। এই সিরিজ খেলতে নিজেদের সেরা দল নিয়েই পাকিস্তান সফরে যাওয়ার কথা অস্ট্রেলিয়া দলের। প্রায় আড়াই দশক পর পাকিস্তান সফর যাওয়ার সূচিও ঠিক করে ফেলেছিল অস্ট্রেলিয়া।

কিন্তু অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে জানা গেছে, সাম্প্রতিক সময়ে পাকিস্তানে কিছু সন্ত্রাসী হামলায় নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে। গত সপ্তাহে লাহোরে সন্ত্রাসী হামলা হয়। গত বৃহস্পতিবার লাহোরে এক সন্ত্রাসী হামলায় ২৬ জন আহত ও ৩ জন নিহত হন।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বিবৃতিতে জানায়, ‘সফরের পরিকল্পনা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং নিজেদের সরকারের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।’

২০০৯ সালে শ্রীলঙ্কার দলের ওপর সন্ত্রাসী হামলার পর ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানে টেস্ট ক্রিকেট আয়োজন করা যায়নি। গত বছরও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড দল পাকিস্তান সফর বাতিল করে। এরপর ম্যাচের ঠিক আগে সফর প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়া শেষবার ১৯৯৮ সালে মার্ক টেলরের নেতৃত্বে পাকিস্তান সফর করেছিল। পাকিস্তান সফরের বিষয়ে সবকিছুই ইতিবাচক ছিল। অ্যাসেজে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ৪-০ জয়ের পর শিল্ড টুর্নামেন্টে খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে অবশ্য তাকাতে হয়নি নির্বাচকদের।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..