শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

ইউক্রেনে ৪০ বিলিয়ন ডলারের সহায়তা অনুমোদন মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : বুধবার, ১১ মে, ২০২২
  • ৫৮৭৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের একটি সহায়তা প্যাকেজের অনুমোদন দিয়েছে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ। আজ বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

৩৬৮-৫৭ ভোটের ব্যবধানে সহায়তা প্যাকেজ বিলের অনুমোদন দিয়েছেন কংগ্রেস সদস্যেরা। গতকাল মঙ্গলবার সহায়তা প্যাকেজটির অনুমোদন দেওয়া হয়।

সহায়তা প্যাকেজ ইস্যুতে ভোটদানকারী ডেমোক্র্যাটদের সবাই এ প্রস্তাবের পক্ষে রায় দিয়েছেন। রিপাবলিকান পার্টির প্রতি চার জনের মধ্যে তিন জনই এটিতে সমর্থন দিয়েছেন।

এর আগে গত মার্চে ইউক্রেনকে ১৩.৬ বিলিয়ন ডলারের সহায়তা দেওয়ার ঘোষণা দেয় মার্কিন কংগ্রেস। নতুন সহায়তা প্যাকেজটি পাস হওয়ায় দুই দফায় ইউক্রেনে মার্কিন সহায়তার পরিমাণ দাঁড়াবে প্রায় ৫৪ বিলিয়ন ডলার।

এদিকে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে দীর্ঘমেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত এবং পূর্বাঞ্চলীয় দনবাসে রাশিয়ার বিজয়েও এ যুদ্ধ থামবে না বলে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। দেশটির জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক এভ্রিল হেইনস এমন সতর্কবার্তা উচ্চারণ করেছেন।

এভ্রিল হেইনস সিনেটের এক শুনানিতে বলেছেন, আগামী কয়েক মাসে রাশিয়ার সামরিক কর্মকাণ্ড বাড়তে পারে এবং তা আরও অনিশ্চয়তার দিকে অগ্রসর হতে পারে। চলমান প্রবণতা পুতিনকে আরও কঠোর পথে ধাবিত করছে।

তবে, কিছু রিপাবলিকান বিলটির বিরোধিতা করেছেন। ডেমোক্র্যাটদের সমালোচনা করে খুব দ্রুত মার্কিন করদাতাদের ডলার বিদেশে পাঠানো হচ্ছে বলে তাদের অভিযোগ। প্রেসিডেন্ট জো বাইডেনের সহকর্মী ডেমোক্র্যাটরা কংগ্রেসের নিম্নকক্ষ নিয়ন্ত্রণ করছে, তবে, বিলটি সিনেটে যেতে রিপাবলিকানদেরও ভোটের প্রয়োজন হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..