শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

বৈশ্বিক এজেন্ডায় রোহিঙ্গা ইস্যু জিইয়ে রাখতে ওআইসিকে অনুরোধ

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৪৩ বার পঠিত

বৈশ্বিক এজেন্ডায় রোহিঙ্গা ইস্যু জিইয়ে রাখতে পার্লামেন্টারি ইউনিয়ন অব দ্যা ওআইসি মেম্বার স্টেটকে (পিইউআইসি) অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পাশাপাশি তিনি বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের নিরাপদ, মর্যাদাপূর্ণ এবং টেকসই প্রত্যাবাসন নিশ্চিতে পিইউআইসিকে কূটনৈতিক প্রচেষ্টা বাড়ানোর আহ্বান জানান।

বুধবার (২১ ডিসেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ সফররত পিইউআইসি ১১ সদস্যের একটি প্রতিনিধিদল। এ সময় মন্ত্রী এসব অনুরোধ করেন।

বৈঠকে ড. মোমেন ওআইসি সদস্যদের কাছে নির্যাতিত রোহিঙ্গাদের চিত্র তুলে ধরার জন্য পিইউআইসির অবদানের প্রশংসা করেন। প্রতিনিধিদল নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানায় এবং রোহিঙ্গা সংকট নিরসনে তাদের অব্যাহত সমর্থন পুনর্ব্যক্ত করেন।

তুর্কি, ইরান ও উগান্ডার পিইউআইসির সংসদ সদস্য এবং এর সেক্রেটারি জেনারেলসহ ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর নেতৃত্বে ছিলেন প্রফেসর ড. ওরহান আতালয়।

প্রতিনিধিদল সোমবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিনের সঙ্গে সাক্ষাৎ করে। পরদিন তারা কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করার পাশাপাশি সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় করে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..