সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

ঢাকায় মেট্রোরেলের যাত্রায় ইইউর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৩৬ বার পঠিত

ঢাকায় আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যাত্রা শুরু করায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদল।

বুধবার (২৮ ডিসেম্বর) এক বার্তায় ইইউর বাংলাদেশ মিশন এ অভিনন্দন জানায়।

অভিনন্দন বার্তায় বলা হয়, ঢাকায় মেট্রোরেলের যাত্রা শুরু করায় ইইউর প্রতিনিধিদল বাংলাদেশকে অভিনন্দন জানাচ্ছে। মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানের পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে উত্তরা থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ছয় নম্বর লাইনে প্রথম যাত্রায় আরোহণের জন্য অতিথিদের আমন্ত্রণ জানানো হয়।

বার্তায় আরও বলা হয়, মেট্রোরেল একটি অত্যাধুনিক ব্যবস্থা, যা ঢাকা শহরকে একটি নতুন দৃশ্যপট এনে দেবে।

বুধবার দুপুর ২টায় দিয়াবাড়ি স্টেশন থেকে মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে উত্তরা থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভ্রমণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য ও আমন্ত্রিত অতিথিরা। মাত্র ১০ মিনিট ১০ সেকেন্ডে আগারগাঁও স্টেশনে পৌঁছায় মেট্রোরেল।

এর আগে, দুপুর ১টা ৪০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী দিয়াবাড়ি স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন। তার আগে সরকারপ্রধান মেট্রোরেলের টিকিট কেনেন। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। তিনিও টিকিট কেটে মেট্রোরেলে যাত্রা করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..